সর্বশেষ আপডেট
Home » Slide » ইমামে রাব্বানী হযরত মুজাদ্দেদে আলফে সানী (রাঃ) বলেছিলেন, ~“ ইন শা আল্লাহ্‌ জাহাঙ্গীরকে আমার সাথে জান্নাতে নিয়ে যাবো।”~

ইমামে রাব্বানী হযরত মুজাদ্দেদে আলফে সানী (রাঃ) বলেছিলেন, ~“ ইন শা আল্লাহ্‌ জাহাঙ্গীরকে আমার সাথে জান্নাতে নিয়ে যাবো।”~

10609485_451418478330590_927698050612669425_n
ইমামে রাব্বানী হযরত মুজাদ্দেদে আলফে সানী (রাঃ) বলেছিলেন,
~“ ইন শা আল্লাহ্‌ জাহাঙ্গীরকে আমার সাথে জান্নাতে নিয়ে যাবো।”~

বাদশাহ জাহাঙ্গীরকে একবার কেউ জাগ্রত অবস্থায় তার সিংহাসন থেকে তুলে ফেলে দিয়েছে। এতে সে ভীত সন্ত্রস্ত হয়ে অসুস্থ থাকলো । চিকিৎসা করা হল কিন্তু কোন ফল হল না।

অবশেষে একদিন স্বপ্নে সে সাক্ষাৎ লাভ করলো রাসুলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)’এর,তিনি তাকে সম্বোধন করে এরশাদ করেছিলেন,
“হে জালেম! তুমি মুজাদ্দেদে ইসলাম এবং এ যুগের ইমামকে কষ্ট দিয়েছ। এই রোগ সে কারনেই হয়েছে। যদি কল্যাণ চাও তবে তার নিকট দোয়া লও।”

জাহাঙ্গীর জাগ্রত হয়েই হযরত মুজাদ্দেদে আলফে সানী (রাঃ)’কে কারাগার থেকে মুক্তি দেয়ার নির্দেশ দিল এবং তাঁর নিকট ক্ষমাপ্রার্থী হয়ে সাক্ষাতের আরজী পেশ করে চিঠি লিখল।

হযরত মুজাদ্দেদে আলফে সানী (রাঃ) মোলাকাতের জন্যে কয়েকটি শর্ত আরোপ করলেন যা জাহাঙ্গীর মেনে নিল। অতঃপর তিনি গোয়ালিয়রের কারাগার থেকে বিদায় নিলেন।

রাজপুত্র শাহজাহান এবং প্রধানমন্ত্রী তাঁর সম্বর্ধনার জন্যে উপস্থিত হয়। তিনি শাহী মহলে তাশরীফ নেন এবং দোয়া শুরু করেন, আর বাধশাহকে আদেশ দেন, “তুমি তোমার পাপাচারের জন্য তওবা করে আল্লাহ্‌ তা’আলার দরবারে ক্রন্দন করতে থাকো।” ফলে অল্প কয়েকদিনের মধ্যেই বাদশাহ সুস্থ হয়ে উঠলো।

সে হযরত মুজাদ্দেদে আলফে সানী (রাঃ)’এর কদমে পড়ে রইলো এবং তাঁর মুরিদদের অন্তর্ভুক্ত হল,তাঁর দরবারে সেজদা প্রথা সহ যাবতীয় মন্দ কাজ বন্ধ করে দিল।

একবার হযরত মুজাদ্দেদে আলফে সানী (রাঃ) তাঁর প্রতি সন্তুষ্ট হয়ে বলেছিলেন,
“ ইন শা আল্লাহ্‌ জাহাঙ্গীরকে আমার সাথে জান্নাতে নিয়ে যাবো।”

[সীরাতে ইমামে রাব্বানী,পৃষ্ঠাঃ১৩১-১৩২]

Share This:

2 comments

  1. Minhaj razwi jamali

    সুবহানাললাহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>