সর্বশেষ আপডেট
Home » bn » জঙ্গিবাদকে নির্মূল করতে আহলে হাদীস-সালাফীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে হবে!

জঙ্গিবাদকে নির্মূল করতে আহলে হাদীস-সালাফীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে হবে!

  — আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী

pic3

আজ ১আগস্ট সোমবার গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয় কতৃক জারিকৃত বিএমইবির নির্দেশক্রমে “রেলওয়ে হাফিজিয়া সুন্নিয়া আলিম মাদরাসা” কর্তৃক “জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী মানববন্ধন” আয়োজিত হয়। মাদরাসার সম্মানিত অধ্যক্ষ হাফেজ আল্লামা রফিকুল ইসলামের সভাপতিত্বে শাহজাহানপুরস্থ মাদরাসা প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর ইসলামপুর গাছতলা দরবার শরীফের গদ্দিনিসিন পীরে তরিকত আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী। এতে আরও উপস্থিত ছিলেন রেলওয়ে হাফিজিয়া সুন্নিয়া আলিম মাদরাসার আরবী প্রভাষক আল্লামা মেসবাহ উদ্দিন আশরাফী,আল্লামা সিরাজুল ইসলাম কাদেরী,আল্লামা তোফায়েল আলম,বাংলা প্রভাষক মোঃ মতিন,ছাত্রনেতা শেখ ফরিদ মজুমদার,সামিউল শুভ,নূর হোসেন তুষারসহ প্রমুখ।

pic-1

 

pic-3

প্রধান অতিথি আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী তার বক্তব্যে বলেন, ইসলাম নামের অর্থই হচ্ছে শান্তি,কিন্তু ইসলামকে আজ কারা কলুষিত করছে জঙ্গিবাদের নামে! কিছুদিন পূর্বে গুলশানে হোলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামলা হল,ঈদের দিন শোলাকিয়া ঈদের জামাতে হামলা হল,মসজিদে নব্বীতে হামলা হল,এরা কারা? এরা আর কেউ নয়,এরা হচ্ছে তারা,যারা নতুনভাবে সবাইকে ইসলাম শিখাতে চায়,সহি বুখারী,সহি মুসলিমের অজুহাত দিয়ে সবার মাঝে বিভ্রান্ত সৃষ্টি করতে চায়! নারী পুরুষের নামাজ নিয়ে বিভ্রান্ত করছে,তারাবীহ নামাজ ৮রাকাত বলে বিভ্রান্ত করছে,নামাজে বুকের উপর হাত রাখা নিয়ে বিভ্রান্ত করছে ইত্যাদি নানাভাবে এরা ফিতনা করেই যাচ্ছে।  এরাই তারা যাদের পূর্ব নাম ছিল খারেজী আর এখন এদের পরিচয় হচ্ছে জঙ্গি। এরা নিজেদের আহলে হাদীস,লা-মাযহাবী,সালাফী হিসেবে দাবী করে। এক সময় বলা হত মাদরাসা থেকেই জঙ্গি বের হয় কিন্তু গুলশানে হোলি আর্টিজান রেস্তোরায় হামলাকারীদের পরিচয় দেখা যায়,এরা সকলেই উচ্চবিত্ত শিক্ষিত ছেলে,নর্থ-সাউথ ইউনিভার্সিটির মত বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এদের মত মেধাবী তরুণরা আজ জঙ্গিবাদে পা দিচ্ছে তার একমাত্র কারন বাংলাদেশে আহলে হাদীসদের প্রচার প্রসার বেড়ে যাওয়া। তাই জঙ্গিবাদকে নির্মূল করতে এই আহলে হাদীস-সালাফীদের বিরুদ্ধে এখনি  পদক্ষেপ নেয়া সরকারের গুরু দায়িত্ব।  আমরা আহলে সুন্নাত ওয়াল জামা’আতে বিশ্বাসী, আহলে সুন্নাত ওয়াল জামা’আত তারা,যারা আউলিয়া কিরামদের আদর্শের শিক্ষা দেয়,যারা মিলাদ কিয়াম করে,যারা ২০রাকাত তারাবীহ পড়ে,যারা আউলিয়াদের মাজার জিয়ারত করে,যারা এদেশে সুন্নিয়তকে কায়েম করার জন্য দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছে। বর্তমান জঙ্গিবাদী খারেজী আহলে হাদীস,সালাফীদের সম্পর্কে আমরা আরো আগে থেকে জানিয়ে আসছিলাম কিন্তু তাদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ না নেয়াই আজ বাংলার মাটিতে জঙ্গিবাদের এতো প্রসার ঘটেছে।
pic1

সভাপতি বক্তব্যে অধ্যক্ষ আল্লামা হাফেজ রফিকুল ইসলাম বলেন,  পীর আউলিয়ার বাংলাদেশে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করার এখনি সময়। ইসলামের সাথে জঙ্গিবাদের দূরতম সম্পর্ক নেই। আজ তাদের কারনে মানবতার ধর্ম,ত্যাগের ধর্ম,ভালোবাসার ধর্ম ইসলামকে কলুষিত করছে।

13679860_309060562773262_339044043501682928_o 13679939_309060776106574_4085295153541994905_o pic2

উপস্থিতিঃ

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>